মেনু নির্বাচন করুন
পাতা

ইউনিয়ন অফিস পরিদর্শন

কনটেন্টঃ-আনসার বাহিনী ১৯৪৮ সালের ১২ ফেব্রম্নয়ারি যাত্রা শুরম্ন করে।বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরÿা বাহিনী দেশের সর্ববৃহৎ সুশৃঙখল বাহিনী। এ বাহিনী তৃণমূল পর্যায় পর্যমত্ম বিসত্মৃত। এ বাহিনীর রয়েছে দৃঢ় প্রত্যয়,বলিষ্ঠ কার্যক্রম আর দেশ সেবার এক অনন্য অনন্য উজ্জ্বল দৃষ্টামত্ম।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এক সাফল্যজনক উন্নয়ন ধারা অতিক্রম করছে। এ কর্মধারার মূল ভিত্তি বাংলাদেশ সাম্প্রতিক অর্জন অর্জনসমূহ। এর চালিকাশক্তি এক বিশাল তরম্নণ জনগোষ্ঠী। দেশের জনসংখ্যার প্রায় অর্ধেক এই তরম্নণ জনগোষ্ঠীকে দেশের সকল চলমান অর্থনৈতিক কর্মÿÿত্রের দÿ চালিকাশক্তি হিসেবে প্রস্ত্তত করাই এ বাহিনীর কাজ। অমিত সম্ভাবনার তারম্নণ্যকে সচেতন এবং দÿতায় অভিষিক্ত করা আগামীর বাংলাদেশ বিনির্মাণের প্রকৃত যাত্রাপথ ।

উন্নয়নের ধারাবাহিকতায় বর্তমান সরকারের অন্যতম দৃঢ় প্রত্যয়-‘‘ভিশন ২০২১’’ বাসত্মবায়নের লÿÿ্য বাংলাদেশ আনসার ও ভিডিপি প্রয়োজনীয় কার্যক্রম বাসত্মবায়ন করে যাচ্ছে। বিশেষ করে তরূণ সমাজকে আধুনিক ও কারিগরি প্রশিÿণ প্রদানের মাধ্যমে দÿ মানবসম্পদ তৈরিতে এ বাহিনীর কার্যক্রম স্বীকৃতির দাবি রাখে।এছাড়া নারী উন্নয়ন ও নারীর ÿমতায়নে এ বাহিনীর গুরম্নত্বপূর্ণ ভুমিকা রয়েছে। এভাবে দেশের জনসাধারণকে সাথে নিয়ে বিশব মানচিত্রে জাতির লালিত স্বপ্নের ‘‘সোনার বাংলা’’ গঠনে  বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনীর প্রয়াস  অব্যাহত থাকবে।

পরিশেষে বাংলাদেশ আনসার ও ভিডিপি বাহিনীর সকল সদস্য-সদস্যা বাহিনীর ঐতিহ্য, সুনাম ও মর্যাদা বজায় রেখে সরকারের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে দেশ ও জাতির নিরাপত্তা রÿা এবং আর্থ-সামাজিক উন্নয়নে আরও প্রশংসনীয় অবদান রাখবেন। একটি আধুনিক ও উন্নত দেশ গঠনে  এ বাহিনী নিবেদিতভাবে কাজ করবে।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter